রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:৫৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
স্বেচ্ছাসেবক লীগের র‌্যালি থেকে ফেরার পথে ছুরিকাঘাতে কিশোর নিহত দক্ষিণ এবং দক্ষিণ-পূর্ব এশিয়ায় চরম তাপপ্রবাহ আসন্ন বিপদের ইঙ্গিত দ্বিতীয় ধাপে কোটিপতি প্রার্থী বেড়েছে ৩ গুণ, ঋণগ্রস্ত এক-চতুর্থাংশ: টিআইবি সাড়ে ৪ কোটি টাকার স্বর্ণসহ গ্রেপ্তার শহীদ ২ দিনের রিমান্ডে ‘গ্লোবাল ডিসরাপ্টর্স’ তালিকায় দীপিকা, স্ত্রীর সাফল্যে উচ্ছ্বসিত রণবীর খরচ বাঁচাতে গিয়ে দেশের ক্ষতি করবেন না: প্রধানমন্ত্রী জেরুসালেম-রিয়াদের মধ্যে স্বাভাবিককরণ চুক্তির মধ্যস্থতায় সৌদি বাইডেনের সহযোগী ‘ইসরাইলকে ফিলিস্তিন থেকে বের করে দাও’ এসএমই মেলার উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী ইরান ২ সপ্তাহের মধ্যে পরমাণু অস্ত্র বানাতে পারবে!
বাংলাদেশ-ভারত পররাষ্ট্র সচিব পর্যায়ের বৈঠক ফেব্রুয়ারিতে

বাংলাদেশ-ভারত পররাষ্ট্র সচিব পর্যায়ের বৈঠক ফেব্রুয়ারিতে

স্বদেশ ডেস্ক:

বাংলাদেশ ও ভারতের পররাষ্ট্র সচিব পর্যায়ের বৈঠক ঢাকায় আগামী মাসে অনুষ্ঠিত হতে যাচ্ছে। বৈঠকে যোগ দিতে ফেব্রুয়ারিতে ঢাকায় আসবেন ভারতের পররাষ্ট্র সচিব ভিনয় মোহন কৌয়াত্রা। এটি তার দ্বিতীয়বারের মতো বাংলাদেশ সফর। এর আগে গত বছর দায়িত্ব নেওয়ার পর এপ্রিলে ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শংকরের সফরসঙ্গী হিসেবে ঢাকায় আসেন তিনি।

এবারের ভারত-বাংলাদেশ পররাষ্ট্র সচিব পর্যায়ের বৈঠকে ২০২১ সালে দুই দেশের প্রধানমন্ত্রীর বৈঠকে নেওয়া সিদ্ধান্তগুলোর বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা এবং প্রধানমন্ত্রীর দিল্লি সফর নিয়ে আলোচনার সম্ভাবনা রয়েছে। এ ছাড়া পানি, বিদ্যুৎ, বাণিজ্য, কানেক্টিভিটি, নিরাপত্তা, লাইন অব ক্রেডিট, রোহিঙ্গা, আঞ্চলিক বিষয়াবলি ও বৈশ্বিক সহযোগিতাসহ অন্যান্য বিষয় নিয়েও আলোচনার সুযোগ আছে।

সংশ্লিষ্টরা বলছেন, চলতি বছর মার্চে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেনের ভারত সফর ও সেপ্টেম্বরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিল্লি সফর হওয়ার কথা রয়েছে। এর আগে দুপররাষ্ট্র সচিব পর্যায়ের এ বৈঠক অত্যন্ত গুরুত্বপূর্ণ।

পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন আগামী মার্চের ১-২ তারিখে ভারতে জি-২০ পররাষ্ট্রমন্ত্রীদের সম্মেলনে যোগ দেবেন। এ বছর জি-২০-এর চেয়ার ভারত এবং অতিথি দেশ হিসেবে বাংলাদেশকে অন্তর্ভুক্ত করেছে তারা। এ ছাড়া দুই দেশের পররাষ্ট্রমন্ত্রীদের বৈঠক আগামী জুন অথবা জুলাইতে হবে বলে আশা করা হচ্ছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877